add

ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টিতেও টাইগ্রেসদের হোয়াইটওয়াশ করল অজিরা

 স্পোর্টস ডেস্ক 

 প্রকাশিত: এপ্রিল ০৪, ২০২৪, ০৮:৩৭ রাত  

ছবি: ইন্টারনেট

প্রথমবারের মত দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেই বাংলাদেশকে ওয়ানডে ও টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটিতেই টাইগ্রেসদের হারিয়ে আজ টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিল অজিরা। আজ মিরপুরে ধবলধোলাই এড়ানোর লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল নিগার সুলতানা জ্যোতির দল। তবে শেষ পর্যন্ত আজও হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিকদের। অজিদের দেয়া ১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লাল-সবুজের দল অলআউট হয়েছে ৭৮ রানেই। ফলে ৭৭ রানের জয়ে ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে সফরকারীরা। 

অজিদের দেয়া ১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগ্রেসদের, ইনিংসের প্রথম ওভারেই ওপেনার মুর্শিদা খাতুন আউট হয়ে সাজঘরে ফিরেন। এরপর টপ অর্ডারের আর কেউই দলের হাল ধরতে পারেননি। ফলে ৪৪ রান তুলতেই ৭ উইকেট হারায় স্বাগতিকরা।

এদিকে ব্যাটিং বিপর্যয়ে দলের হার যখন নিশ্চিত তখন ব্যাত হাতে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন অধিনায়ক জ্যোতি। অজি বোলারদের সামলে দ্রুতই স্কোরবোর্ডে রান তুলছিলেন তিনি। তবে অপরপ্রান্তে যোগ্য সঙ্গী পাননি তিনি। শেষ পর্যন্ত বাঘিনীদের অধিনায়ম আউট হয়েছেন ৩০ বলে ৩২ রান করে। ফলে ৭৭ রানের বড় জয় পায় অজিরা। 

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই অজি ওপেনার। হিলি এবং বেথ মুনি মিলে স্কোরবোর্ডে তলেন ৩৯ রান। তবে এরপরই ব্যক্তিগত ১০ রানেই সাজঘরে ফিরেন মুনি। এদিকে মুনি ফিরলেও আজ ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন অধিনায়ক হিলি। 

টাইগ্রেস বলারদের সামলে তিনি আজ মারকুটে এক ইনিংসই খেলেছেন। ২৯ বল খেলে ৬ চার আর ২ চারে তিনি করেছেন ৪৫ রান। তবে ফিফটি করার আগেই তাঁকে ফিরতে হয়েছে নাহিদা আক্তারের বলে আউট হয়ে। 

এরপর দ্রুত অজিদের আরো কয়েকটি উইকেট তুলে নিয়েছিলেন বাংলাদেশী বোলাররা। তবে শেষদিকে অজিদের দলের হাল ধরেছিলেন টালিয়া। টাইগ্রেস বলারদের সামলে তিনি খেলেছেন ২৯ বলে ৪৩ রানের ইনিংস। শেষদিকে তাঁর এই ঝড়ো ইনিংসেই ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫৫ রানের সংগ্রহ পায় অজিরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন নাহিদা।

দৈনিক সরোবর/এনএ