add

ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএলে আর চার ম্যাচে কাটার মাষ্টার

স্পোর্টস ডেস্ক    

 প্রকাশিত: এপ্রিল ০৪, ২০২৪, ০৫:৩৮ বিকাল  

ছবি: ইন্টারনেট

আইপিএলের দল চেন্নাই সুপার কিংসে ‘সুপার’ শুরু করেন মুস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচে ২৯ রান খরচ করে তুলে নেন চার উইকেট। এতে হন তিনি ম্যাচসেরা। পরের ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষেও স্মার্ট বোলিং করে প্রশংসিত হয়। তবে শেষ ম্যাচ দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ছিলেন খরুচে। এ ম্যাচটি মুস্তাফিজের দল জিততে পারেনি। সব মিলিয়ে দারুণ ছন্দে থাকা ফিজকে আইপিএল থেকে হঠাৎই বিরতি নিতে হলো। 

টি২০ বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রের ভিসার প্রক্রিয়া সম্পন্ন করতে মঙ্গলবার রাতে দেশে ফেরেন তিনি। পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে পাঁচ থেকে ছয় দিন লেগে যেতে পারে। চেন্নাইয়ের হয়ে ৫ ও ৮ এপ্রিলের ম্যাচ দুটি খেলার সম্ভাবনা নেই বললে চলে। সে ক্ষেত্রে ১৪ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত মোট চারটি ম্যাচ খেলার সুযোগ পাবেন মুস্তাফিজ। কারণ, আইপিএল খেলার জন্য বাঁহাতি এ পেসারকে ৩০ এপ্রিল পর্যন্ত ছাড়পত্র দিয়েছে বিসিবি। 
 
দেশে ফিরতে না হলে ৩০ এপ্রিল পর্যন্ত চেন্নাইয়ের হয়ে ৯টি ম্যাচ খেলার সুযোগ পেতেন মুস্তাফিজ। দেশে ফেরায় ৫ ও ৮ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদ আর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলতে পারবেন না। কারণ, ভিসা প্রক্রিয়া সম্পন্ন করতে পাসপোর্ট জমা থাকবে যুক্তরাষ্ট্রের দূতাবাসে।

বিসিবির একটি সূত্র থেকে গতকাল জানা গেছে, যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আজ বায়োমেট্রিক্স সম্পন্ন করা হবে। পরের দুই দিন সপ্তাহিক ছুটি। সে ক্ষেত্রে সোমবারের আগে পাসপোর্ট হাতে নাও পেতে পারেন মুস্তাফিজ। টি২০ বিশ্বকাপের জন্য ৩০ জন ক্রিকেটারের ভিসা করাচ্ছে বিসিবি। 

১৪ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্স, ১৯ ও ২৩ এপ্রিল লক্ষ্মণ সুপার জায়ন্টের সঙ্গে আর ২৮ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে চেন্নাইয়ের ম্যাচ। ঢাকার কাজ শেষ করে ভারতে ফিরে এই চারটি ম্যাচ খেলার সুযোগ পাবেন বাংলাদেশি পেসার। আইপিএল অভিযান শেষ করে ৩০ এপ্রিলের মধ্যে দেশে ফিরতে হবে তাঁকে। কারণ, ৩ থেকে ১২ মে চট্টগ্রাম ও ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ টি২০ সিরিজ।

হোম সিরিজ শেষ করে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে হবে। ২ জুন থেকে বিশ্বকাপ শুরু হলেও বাংলাদেশ যুক্তরাষ্ট্রে যাবে মে মাসের মাঝামাঝি দ্বিপক্ষীয় সিরিজ খেলতে। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে ২১, ২৩ ও ২৫ মে হিউস্টনে স্বাগতিক যুক্তরাষ্ট্র দলের বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজ খেলবেন নাজমুল হোসেন শান্তরা। 

দৈনিক সরোবর/এনএ