add

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

৩৩ বছর পর ট্রফি জিতিয়েও চাকরি ছাড়ছেন নাপোলি কোচ!

স্পোর্টস ডেস্ক  

 প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০৬:৩৮ বিকাল  

ছবি: ইন্টারনেট

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে নাপোলি পরিচিত দলগুলোর একটি। ইতালিয়ান সিরি আর এ ক্লাব সম্প্রতি এ মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছে।

৩৩ বছরের শিরোপা ক্ষরা ঘুচিয়ে ম্যারাডোনার স্মৃতিধন্য এ ক্লাবকে শিরোপা জিতিয়েছেন ইতালিয়ান কোচ লুসিয়ানো স্পালেত্তি যা পারেনি রাফায়েল বেনিতেজ, কার্লো আনচেলত্তির মতো হাই প্রোফাইল কোচরাও। নেপলসের এ ক্লাবটির এমন অর্জনে আনন্দের আতিশয্য নেমে আসে গোটা শহরজুড়েই। কিন্তু এই আনন্দের রেশ না কাটতেই দুঃসংবাদ পেতে যাচ্ছে নেপলসবাসী। 

ফুটবলে তো বটেই, বিশেষ করে ক্লাব ফুটবলে কোচদের চাকরি হারানো সময়ের ব্যাপার মাত্র। দলের পারফরম্যান্সের উপর ভিত্তি করে যে কোনো সময় কোচ ছাটাইয়ে নামে দলগুলো। কিন্তু ৩৩ বছরের শিরোপার আক্ষেপ ঘোচানো কোচকে ছেড়ে দেয়া তো চাট্টিখানি কথা নয়! এমনটাই হতে যাচ্ছে লুসিয়ান স্পালেত্তির সাথে।

সম্প্রতি স্পালেত্তির কথায় এমনই আভাস পাওয়া গেছে। নাপোলির দায়িত্ব ছাড়ার ব্যাপারে তিনি বলেন, 'এটির সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে। আপনি যখন নিজের সর্বোচ্চটা দিয়ে কাজ করতে পারবেন না তখন সেই জায়গায় থাকার মানে হয় না। অনেকদিন ধরেই সমস্যাগুলো হচ্ছে।' 

ধারণা করা হচ্ছে মূলত নাপোলি সভাপতি ডি লরেন্তিসের সাথে বনিবনা হচ্ছেনা বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন ৬৪ বছর বয়সী এ কোচ। ক্লাব সভাপতি এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য না করলেও মৌসুম শেষেই হয়তো চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে।

দৈনিক সরোবর/এমএইচ