add

ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

দেশের গণতন্ত্র সম্পূর্ণভাবে নির্বাসিত: ফখরুল

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৬:৩৫ বিকাল  

দেশের গণতন্ত্র সম্পূর্ণভাবে নির্বাসিত বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশ এখন পুরোপুরি দুর্বৃত্তদের কবলে। এরা একদিকে রাজনৈতিক অধিকার হরণ করছে, অন্যদিকে দেশের অর্থনীতিকে লুটপাট করে ধ্বংস করছে।

বৃহস্পতিবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগর এলাকায় তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করলে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশের গণতন্ত্র সম্পূর্ণভাবে নির্বাসিত। একদলীয় শাসনব্যবস্থা কায়েমের জন্য শাসকগোষ্ঠী আওয়ামী লীগ বিভিন্ন ধরনের কলাকৌশল অবলম্বন করেছে। জনগণের ভোটের অধিকার হরণ করে ক্ষমতা দখল করে বসে আছে তারা।

বর্তমানে চলমান আন্দোলনে সারা দেশের মানুষ যার দিকে তাকিয়ে আছে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও তার দেশে ফিরে আসার জন্য। আমরা দোয়া করেছি, আমাদের শত শত নেতাকর্মী যারা কারাগারে আটক রয়েছেন তাদের মুক্তির জন্য। আমাদের গণতন্ত্রের আন্দোলনে যে সকল নেতাকর্মী শাহাদত বরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেছি। মামলা-মোকদ্দমায় যারা নির্যাতিত নিপীড়িত হচ্ছেন তাদের মুক্তির জন্য আমরা দোয়া করেছি।

দৈনিক সরোবর/এএস