add

ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

মানুষের মনে ঈদের আনন্দ নেই: রিজভী

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: এপ্রিল ০৭, ২০২৪, ০৭:৫২ বিকাল  

আওয়ামী সন্ত্রাসের কারণে মানুষের মনে ঈদের আনন্দ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেছেন, সরকারের লুটপাটের অর্থনীতির কারণে দেশে দুর্ভিক্ষ ক্রমসম্প্রসারিত হচ্ছে। বাক্‌স্বাধীনতা প্রয়োগের জন্য অনেক মানুষকে জুলুম ভোগ করতে হচ্ছে। আওয়ামী সন্ত্রাস মাত্রাছাড়া হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে মানুষের মনে ঈদের কোনো আনন্দ নেই। বিশেষ করে মধ্যম ও স্বল্প আয়ের মানুষের জন্য এবারের ঈদ সবচেয়ে নিরানন্দ ও বেদনাদায়ক।
 
দলের নেতা-কর্মীদের ওপর জুলুম-নির্যাতনের অভিযোগ এনে রিজভী বলেন, গত প্রায় ১৬ বছরে ক্রমবর্ধমান স্বৈরশাসনের নানামুখী ফরম্যাট পরিবর্তনের মাধ্যমে, দেড় লাখের বেশি হয়রানিমূলক মিথ্যা ও গায়েবি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ প্রায় ৫০ লাখের অধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

বাংলাদেশ এখন ভয়ংকর আতঙ্কের দেশ এমন মন্তব্য করে রিজভী বলেন, ডামি নির্বাচনের পর অনেককে জামিন দিলেও আবারও নতুন নতুন মামলায় কারাগারে নিক্ষেপ করা হচ্ছে। বিএনপিসহ গণতন্ত্রকামী হাজার হাজার মানুষকে গুম, খুন, গুপ্তহত্যার শিকার করা হয়েছে। সরকারের সাজানো মিথ্যা মামলায় জর্জরিত বিএনপির তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত প্রায় সকল নেতা-কর্মী। কারও কারও বিরুদ্ধে ৪০০ থেকে ৫০০ মামলাও রয়েছে। কারাগারের চার দেয়ালের মধ্যে এবারও ঈদ করতে হচ্ছে দলটির অজস্র নেতা-কর্মীকে।

দৈনিক সরোবর/এএস