ঢাকা, শুক্রবার, ০৯ জুন ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০

ভালো উদ্দেশ্য নিয়ে যুক্তরাষ্ট্র ভিসানীতি করেছে: চুন্নু

সরোবর প্রতিবেদক 

 প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৯:০৫ রাত  

ফাইল ফটো

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি নিয়ে জাতীয় পার্টির (জাপা) কোনো আপত্তি নেই। ভালো উদ্দেশ্য নিয়ে যুক্তরাষ্ট্র এই ভিসা নীতি করেছে। এটিকে জাতীয় পার্টি স্বাগত জানায়।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।

বৈঠক প্রসঙ্গে জাপা মহাসচিব সাংবাদিকদের বলেন, আমেরিকান ফরেন মিনিস্টার ভিসা বিষয়ক নতুন যে ঘোষণা দিয়েছেন, সেটা জানানোর জন্য এ বৈঠক ডাকা হয়। বাংলাদেশের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন যে ভিসানীতি, এটা আমাদের রাষ্ট্রদূত আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন। আমাদের মতামত কী, সেটাও জানতে চেয়েছেন তিনি।

তিনি আরো বলেন, প্রতিক্রিয়ায় আমি বলেছি, এই ভিসা নীতি ঠিক আছে। এটা আমেরিকা সরকারের নিজস্ব বিষয়। তারা কী পলিসি করবেন, সেটা তাদের বিষয়। এ বিষয়ে আমাদের কোনো রকম আপত্তি বা অবজেকশন নেই। যুক্তরাষ্ট্রের উদ্দেশ্য ভালো। তারা এটা করেছেন যেন বাংলাদেশের নির্বাচন সুষ্ঠু হয়। এটাকে আমরা অ্যাপ্রিশিয়েট করি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, বৈঠকে বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আন-অফিসিয়াল কিছু কথা-বার্তা হয়েছে। তবে, বৈঠকের মূল বিষয় ছিল, বাংলাদেশের জন্য আমেরিকার নতুন ভিসানীতি।

চলমান গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, বিভিন্ন কেন্দ্রে দায়িত্বে থাকা এজেন্টদের সঙ্গে আমার আলাপ হয়েছে। মোটামুটি কোনো গোলমাল নেই। তবে মেশিনে (ইভিএম) কিছু করা হয় কি না, সেটা নিয়েই এখন প্রশ্ন। এছাড়া নির্বাচন সুষ্ঠু হচ্ছে।

পিটার হাসের সঙ্গে এ বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন দলটির তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত।

ঢাকার মার্কিন দূতাবাসের পলিটিকাল অ্যান্ড ইকোনমিক কাউন্সিলর স্কট ব্র্যান্ডন, পলিটিক্যাল অফিসার ম্যাথিউ বে এ সময় উপস্থিত ছিলেন। বিএনপির পক্ষ থেকে বৈঠকে অংশ নেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

দৈনিক সরোবর/আরএস