add

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

নির্বাচন সুষ্ঠ করতে ওসিকে প্রত্যাহার

  সরোবর ডেস্ক

 প্রকাশিত: মে ১৮, ২০২৪, ১০:৫১ দুপুর  

ছবি ইন্টারনেট

উপজেলা পরিষদের নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কুমিল্লার বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন চৌধুরীকে প্রত্যাহার করেছেন নির্বাচন কমিশনের উপসচিব মিজানুর রহমান ।

তিনি বৃহস্পতিবার (১৬ মে)  স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বদলির আদেশ দিয়েছেন ওসি রিয়াজ উদ্দিনকে  । শুক্রবার প্রত্যাহারের বিষয়টি জানাজানি হলেও আদেশের কপি হাতে পাননি বলে দাবি রিয়াজ উদ্দিন চৌধুরীর।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে দেওয়া আদেশটিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার লক্ষ্যে কুমিল্লা জেলার বরুড়া থানার বর্তমান অফিসার ইনচার্জকে (ওসি) প্রত্যাহার করে তদস্থলে একজন উপযুক্ত কর্মকর্তা পদায়নের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। উল্লিখিত সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য বিনীতভাবে অনুরোধ করা হলো।

আদেশের অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, কুমিল্লা জেলার জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার বরাবর পাঠানো হয়েছে বলে উল্লেখ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ওসি রিয়াজ উদ্দিন চৌধুরী বলেন, প্রত্যাহারের বিষয়ে আমি কিছুই জানি না। এ ছাড়া আমার কাছে এখনো লিখিত কোনো বার্তা পৌঁছায়নি। আদেশের কপি হাতে পেলে বিস্তারিত বলতে পারবো।

দৈনিক সরোবর/এসএস