ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

বেওয়ারিশ কুকুর বন্ধ্যাত্ত্বকরণ করবে ডিএসসিসি

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: জানুয়ারী ২৪, ২০২৩, ০৬:১৩ বিকাল  

নিজেদের আওতাধীন এলাকায় বেওয়ারিশ কুকুর বন্ধ্যাত্ত্বকরণ, নিয়ন্ত্রণ ও অপসারণে মাঠে নামছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এরই ধারাবাহিকতায় বুধবার থেকে কুকুর বন্ধ্যাত্ত্বকরণ কর্মসূচির উদ্বোধন করতে যাচ্ছে সংস্থাটি।

সম্প্রতি বেওয়ারিশ কুকুর বন্ধ্যাত্ত্বকরণ, নিয়ন্ত্রণ ও অপসারণের লক্ষ্যে প্রয়োজনীয় ওষুধপত্র, যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়ের জন্য তিন সদস্যের কমিটি গঠন করে দপ্তর আদেশ জারি করেছিলেন ডিএসসিসি সচিব আকরামুজ্জামান।

সচিব সে দপ্তর আদেশে জানিয়েছিলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তাকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে। ডিএসসিসির অঞ্চল-৪ এর ভেটেরিনারি পরিদর্শককে সদস্য সচিব এবং অঞ্চল-১ এর ভেটেরিনারি কর্মকর্তাকে কমিটির সদস্য করা হয়েছে। গঠিত কমিটি এ কাজের জন্য প্রয়োজনীয় ওষুধপত্র, যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়ের কার্যক্রম গ্রহণ করবেন। এ সময় থেকে আগামী জুন মাস পর্যন্ত তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, ২৫ জানুয়ারি বেলা ১১টা ৪৫ মিনিটে ওয়ারীর ফকিরচাঁন কমিউনিটি সেন্টারে ‘কুকুর বন্ধ্যাত্ত্বকরণ কর্মসূচির শুভ উদ্বোধন’ করবেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।