ঢাকা, রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

তারেকের নির্দেশে সহিংসতা হয়েছে: কাদের

সরোবর প্রতিবেদক

 প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৩:২২ দুপুর  

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন চলাকালে তারেক রহমানের নির্দেশে সহিংসতা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মহানগর উত্তর আওয়ামী লীগের সমন্বয় সভায় এমন মন্তব্য করেন তিনি।

তারেক রহমানের নির্দেশে সহিংসতা হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, হামলা পরিচালনার জন্য তাদের পরিকল্পিতভাবে নিয়োগ করা হয়েছে, কোথায় কে হামলা চালাবে, কোথায় কারা পেছন থেকে সহযোগিতা করবে- সব কিছু আগেভাগে নীলনকশা প্রস্তুত ছিল।

রাষ্ট্রের মেগা উন্নয়ন মেট্রোরেল, সেতুভবন ও বাংলাদেশ টেলিভিশনসহ সব সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগ করা হয়েছে। এসব দেখলে বোঝা যায় কারা এসব করেছে। যারা সরকারের উন্নয়ন দেখতে চায় না তারাই করেছে।-বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

অশান্তি সৃষ্টি করে বিএনপি-জামায়াত চোরাগোপ্তা পথে ক্ষমতায় আসতে চায় মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, তারেক জিয়াকে লন্ডন থেকে এনে ক্ষমতায় বসানোর পরিকল্পনা আজকে জাতির সামনে উন্মোচিত হয়েছে। বাংলাদেশের জনগণ দেশের শান্তি স্থিতিশীলতা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

বিএনপিকে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল সংবাদ সম্মেলনে করে মিথ্যা তথ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীদের আবারও উসকানি দিচ্ছেন। কেউ আগুন নিয়ে খেলবেন না, দায়িত্বশীল আচরণ করুন।

দেশবাসীকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গুজব একটি সন্ত্রাস। মাদকের মতো গুজব আপনার সন্তানকে সর্বনাশের দিকে ঠেলে দিতে পারে। কাজেই এই গুজব-গুঞ্জন প্রতিরোধ করতে হবে।

দৈনিক সরোবর/এএস