add

ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

ট্রেনে তৃতীয় দিনের ঈদযাত্রা শুরু, স্টেশনে উপচেপড়া ভিড়

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০৯:৩৩ সকাল  

ঈদুল আজহা সামনে রেখে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। সড়ক আর নৌপথের মতো ট্রেনেও উপচেপড়া ভিড়। তৃতীয় দিনের মতো ট্রেনে ঈদযাত্রা শুরু হয়েছে আজ। গত ৪ জুন যারা অগ্রিম টিকিট ক্রয় করেছিলেন তারা আজ ভ্রমণ করতে পারছেন। এছাড়া ট্রেনের সাধারণ শ্রেণির মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট স্টেশন থেকে দেওয়া হচ্ছে।

এর আগে গত বুধবার (১২ জুন) থেকে ট্রেনে ঈদযাত্রা শুরু হয়েছে। যারা গত ২ জুন টিকিট ক্রয় করেছিলেন তারা সেদিন ভ্রমণ করতে পেরেছিলেন। এবার টিকিটবিহীন যাত্রী ঠেকাতে কমলাপুর রেলস্টেশনে বেশ কড়াকড়ি আরোপ করা হয়েছে৷

বৃহস্পতিবার বিকেলে কমলাপুর রেলস্টেশন পরিদর্শন করে রেলমন্ত্রী মো.জিল্লুল হাকিম বলেন, আমরা সফলতার সঙ্গে বুধবার ( ১৩ জুন ) যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিয়েছি। যা সম্ভব হয়েছে রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী ও নিরাপত্তা বাহিনীর সহযোগিতায়। আমরা চেষ্টা করছি যে সীমিত সামর্থ্যের মধ্যেই যাত্রীদের বাড়ি পৌঁছে দিতে।

সব প্রস্তুতি আছে ঢাকা থেকে প্রতিদিন ৬৪টি ট্রেন ছেড়ে যায়। আজ দু-একটা ট্রেন বাদে ৩০টা ট্রেন সময়মতো ছেড়ে গেছে। নিরাপদ ঈদযাত্রার লক্ষ্যে রেলওয়ে কাজ করে যাচ্ছে। এছাড়া আম ও গবাদিপশু পরিবহনের জন্য স্পেশাল ট্রেন চালু করেছি বলেও জানান মন্ত্রী।

দৈনিক সরোবর/এমএস