add

ঢাকা, সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১

ফের বাঘাইছড়ি উপজেলা নির্বাচন স্থগিত

রাঙামাটি প্রতিনিধি

 প্রকাশিত: জুন ০৮, ২০২৪, ০৪:২২ দুপুর  

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন ফের স্থগিত করা হয়েছে। বৈরী আবহাওয়া এবং সড়ক ও নৌপথ অবরোধের কারণে দ্বিতীয় দফায় নির্বাচন স্থগিত করল নির্বাচন কমিশন। ৯ জুন (রবিবার) এই উপজেলায় নির্বাচন হওয়ার দিন কার্য করা ছিল।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানিয়েছেন, অনিবার্য কারণে রোববারের নির্বাচন স্থগিত করা হয়েছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের দাবিতে বাঘাইছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনের একদিন আগে শনিবার সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ (প্রসীত) দল। বাঘাইছড়ির মাচালং নির্বাচন পরিচালনা কমিটি এই অবরোধের ডাক দেয়। এই ঘটনার পরপরই পাহাড়ের আঞ্চলিক দলগুলোর আধিপত্য বিস্তারের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ মে দেশের সবচেয়ে বড় ও সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন হওয়ায় কথা থাকলেও ঘূর্ণিঝড়ের কারণে ভোট স্থগিত করা হয়। স্থগিত হওয়া নির্বাচন আগামী ৯ জুন অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছিল নির্বাচন কমিশন।

এই উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী আছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী আছেন। আট ইউনিয়ন ও একটি পৌরসভায় এবার ভোটার সংখ্যা ৭৮ হাজার ২৯ জন। তাদের মধ্যে পুরুষ ৪০ হাজার ৭৯৬ এবং নারী ৩৭ হাজার ২৩২। ভোটগ্রহণ হবে ৩৯ কেন্দ্রে। 

দৈনিক সরোবর/এএল