ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

পুরুষ যে কারণে নারীর প্রতি আকর্ষণ হারায়

সরোবর ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ১৮, ২০২৩, ০৯:০০ রাত  

অনেক ভালোবাসার পরিণতি হয় বিয়ে। নানা ঘাত-প্রতিঘাত পার হয়ে এসে পরস্পর একইসঙ্গে পথচলার শুরু। কিন্তু এরপর হয়তো দেখা যায় সেই ভালোবাসা একটা সময় ফাঁক ধরতে শুরু করে। হয়তো স্ত্রীর প্রতি আর আকর্ষণ অনুভব করছেন না স্বামী। এরকমটা যে একদমই ঘটে না, তা কিন্তু নয়। বরং মাঝে মাঝেই এমনটা দেখা যায়। তাই আগেভাগেই জেনে নিন কেন পুরুষ নারীর প্রতি আকর্ষণ হারায়ঃ-

সম্মান না করলে

পারস্পারিক সম্মান না থাকলে কোনো সম্পর্কই টিকতে পারে না। যেকোনো একজন যদি সঙ্গীকে অসস্মান করে তবে তা অপরজনের জন্য কোনো সুখকর ঘটনা নয়। এমনটা চলতে থাকলে ধীরে ধীরে আকর্ষণ চলে যাবে, বাড়বে দূরত্ব। কোনো পুরুষ যদি তার স্ত্রীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে তবে হতে পারে সেই নারী হয়তো তাকে সম্মান করে কথা বলেন না।

অনিরাপদ মনে হলে

অনেক ক্ষেত্রে নারীকে দেখা যায় তারা সন্দেহবাতিক। স্বামীকে সবকিছুতেই সন্দেহ করেন। এই সন্দেহবাতিক স্বভাব যদি মাত্রা ছাড়িয়ে যায় তবে সেটি অপরজনের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়াতে পারে। এমন নারীর কাছে পুরুষ নিজেকে অনিরাপদ ভাবতে শুরু করেন। সন্দেহের পেছনে সত্যি কোনো কারণ থাকলে ভিন্ন কথা। তবে কারণ ছাড়া সন্দেহ যদি করতেই থাকেন, সেই নারীর প্রতি পুরুষ আকর্ষণ হারিয়ে ফেলেন।

জোর করলে

জোর করে কোনোকিছুই হয় না। ভালোবাসাও তার ব্যতিক্রম নয়। ভালোবাসার মতো একটি সম্পর্ক তৈরি করতে পারস্পারিক টান থাকা লাগে। কিন্তু কোনো নারী যদি জোর করে ভালোবাসা পেতে চায় তখন পুরুষ তার প্রতি আকর্ষণ অনুভব করে না। ফলে দূরত্ব বাড়তে থাকে।

অতিরিক্ত আবেগ

আবেগ ছাড়া ভালোবাসা হয় না। কিন্তু সেই আবেগ নিয়ন্ত্রণহীন হলে মুশকিল। কারণ তখন তা অপরপক্ষের জন্য বিরক্তির কারণ হতে পারে। নারীর অতিরিক্ত আবেগ পুরুষের জন্য বোঝা হতে পারে। ফল বিরক্তি থেকে বাড়ে অনাগ্রহ। সেখান থেকে কমতে থাকে আকর্ষণ।

দৈনিক সরোবর/ আরএস