ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

পল্লবী স্টেশনে বুধবার থেকে থামবে মেট্রোরেল

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: জানুয়ারী ২৪, ২০২৩, ০৮:০৪ রাত  

মেট্রোরেলের পল্লবী স্টেশন। এখানে দেখা গেছে এক দল মানুষ। তারা ব্যস্ত। কেউ সিঁড়ির গেটে জমে থাকা ধুলোবালি পরিষ্কার করছেন কয়েকজনকে দেখা গেছে লিফট ও চলন্ত সিঁড়ি পরিষ্কার করতে। এভাবেই ঝকঝকে-তকতকে করে তোলা হচ্ছে পল্লবীর মেট্রোরেল স্টেশন।

কারণ, বুধবার সবার জন্য খুলে যাচ্ছে রাজধানীর পল্লবী স্টেশনের দুয়ার। এ দিন এ স্টেশন থেকে মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। এর আগে উদ্বোধনের পর শুধু উত্তরার উত্তর ও আগারগাঁও স্টেশন চালু করা হয়েছিল। এবার তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল।

মঙ্গলবার পল্লবী স্টেশনে গিয়ে দেখা যায়, স্টেশনের কাজ পুরোপুরি শেষ। এখন চলছে ধোয়া-মোছার কাজ। এ স্টেশন চালুর পর মিরপুর, বেনারসিপল্লি, মিরপুর-১২, মিরপুর সাড়ে-১১ ও পূরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন।

মিরপুর সাড়ে-১১ তে একটি রেস্তোরাঁয় শেফ হিসেবে কাজ করেন মোফাজ্জল হোসেন। থাকেন আগারগাঁওয়ের তালতলায়।
মোফাজ্জল বলেন, এর আগে একবার মেট্রোরেলে উঠেছি। তবে বিনোদনের জন্য। এবার নিয়মিত চলাচল করবো। কারণ আমার বাসা থেকে পাঁচ মিনিটেই মেট্রোরেলে পল্লবী চলে আসতে পারবো। পল্লবী সব থেকে ব্যস্ত স্টেশন হবে।

এদিকে বুধবার থেকে মেট্রোরেল সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে চলাচল শুরু করবে, যা চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। তবে গেট খোলা হবে ৮টা থেকে। বন্ধ হবে দুপুর ১২টায়। স্টেশনে যত যাত্রী থাকবেন, সব যাত্রী নিয়েই চলবে মেট্রোরেল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি এম এ এন সিদ্দিক বলেন, উদ্বোধনের পরদিন থেকে উত্তরার উত্তর ও আগারগাঁও স্টেশনে মেট্রোরেল চলাচল করেছে। মানুষ প্রয়োজনীয় কাজের থেকে কৌতূহল নিয়ে চলাচল করেছে বেশি। এবার ২৫ জানুয়ারি থেকে উত্তরা-আগারগাঁও পর্যন্ত যাতায়াতের সময় পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল। ফলে অনেক মানুষ সহজে সেবা নিতে পারবেন। পর্যায়ক্রমে সব স্টেশন খুলে দেওয়া হবে।

গত ২৮ ডিসেম্বর স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে সবার জন্য খুলে দেওয়া হয় মেট্রোরেল।