add

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করবো: মেয়র তাপস 

সরোবর প্রতিবেদক  

 প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০৪:৩৪ দুপুর  

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র বলেছেন, কারো ওপর দায় চাপাতে চাই না। কোনো প্রতিষ্ঠান বা সংস্থাকে দায়ী করতে চাই না। ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করবো।

সোমবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগে এডিস মশা নিধন কার্যক্রমের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান।

মেয়র তাপস বলেন, প্রতিবছরের ন্যায় এবারও আমরা এডিস মশা নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। সব অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা করেছি। তার ফলশ্রুতিতে আমাদের কর্মপরিকল্পনা কার্যক্রমকে ঢেলে সাজিয়েছি।

তিনি আরো জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন জেলা থেকে সর্বোচ্চ রোগী আসে। এডিস মশার কারণে রোগীর সংখ্যা বৃদ্ধি পায়। এ অভিযানের মাধ্যমে করে এডিস মশার লার্ভার উৎসগুলো ধ্বংস করা হবে। এক্ষেত্রে সবার সহযোগিতা চাই। প্রাথমিক পর্যায়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সব হাসপাতালগুলোতে এ অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

এসময় ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান জানান, যে কোনো রোগের ক্ষেত্রে আগে যদি প্রতিরোধ করা যায়, তাহলে খরচ কম হয় এবং কষ্ট কম হয়। ডেঙ্গুর ক্ষেত্রেও এটা প্রযোজ্য। তাই কেউ যাতে ডেঙ্গু রোগে আক্রান্ত না হয়, সেই বিষয়ের প্রতি লক্ষ্য রেখে আজকের এই কার্যক্রম।

দৈনিক সরোবর/এমএস