add

ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

ইভ্যালির রাসেলের জামিন বাতিল, গ্রেপ্তারি পরোয়ানা জারি

সরোবর প্রতিবেদক 

 প্রকাশিত: এপ্রিল ০১, ২০২৪, ০৬:৫৭ বিকাল  

প্রতারণার অভিযোগে দায়ের করা এক মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের জামিন বাতিল করে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোশাররফ হোসেন এই আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী আব্দুল হান্নান ভূঁইয়া হৃদয় বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমকে বলেন, মামলাটিতে আপসের শর্তে জামিন পেয়েছিলেন রাসেল। কিন্তু আপস না করায় এবং রাসেল আদালতে হাজির না হওয়ায় বাদী পক্ষে জামিন বাতিলের আবেদন করা হয়। ওই আবেদন শুনানি শেষে আদালত জামিন বাতিল করেন।

এ মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও রাসেলের স্ত্রী শামীমা নাসরিনের শুরু থেকেই পলাতক। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিদের প্রতিষ্ঠান ইভ্যালি ডটকম লিমিটেড বাচ্চাদের বিভিন্ন সামগ্রী নিতে থ্রি-এস নামের অপর এক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে। চুক্তি অনুযায়ী আসামিদের প্রতিষ্ঠান অনলাইনে অর্ডার গ্রহণ করে সে অনুযায়ী পণ্য বাদীর প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করে গ্রাহকদের পৌঁছে দেবে এবং পণ্য সরবরাহকারী কোম্পানি থ্রি-এসকে টাকা পরিশোধ করবে। সে অনুযায়ী, প্রায় আশি লাখ টাকার পণ্য সরবরাহ করলেও আসামিরা সেই টাকা পরিশোধ না করায় থ্রি এস কর্পোরেশনের চেয়ারম্যান সাইফুল ইসলাম বাদী হয়ে ২০২৩ সালের ১৬ এপ্রিল মামলাটি দায়ের করেন।

দৈনিক সরোবর/বি কে