add

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

খারকিভে রাশিয়ার হামলায় নিহত ৭

সরোবর  ডেস্ক

 প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৮:২২ রাত  

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়ান বাহিনী। এতে নিহত হয়েছে সাতজন এবং আহত হয়েছে ১২জনেরও বেশি। ইউক্রেনের আঞ্চলিক প্রধানের বরাত দিয়ে বৃহস্পতিবার বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওলেগ সিনেগুবোভ বলেন, হামলায় এখনো দুইজন নিখোঁজ রয়েছে। ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহরটিতে অন্তত ১৫ বার হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের এই কর্মকর্তা অঞ্চলটির লোকজনকে নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন।

ইউক্রেনের রাষ্ট্রীয় রেলওয়ে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, রুশ হামলায় বেশ কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া কয়েকজন কর্মীও আহত হয়েছে। চলতি মাসের শুরুর দিকে রাশিয়ান বাহিনী অঞ্চলটিতে নতুন করে হামলা শুদু করে।

বুধবার সিনেগুবোভ বলেছেন, প্লেতেনিভকা এবং ভোভচান্সক শহরের কাছে লড়াই চলছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি বলেন, এই দুর্বলতা আমাদের না বিশ্বের, যারা তিন বছর ধরে সন্ত্রাসীদের সঙ্গে তাদের প্রাপ্য অনুযায়ী মোকাবিলা করার সাহস করেনি।

এই হামলার বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, এই হামলা বোঝাচ্ছে আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার যে অভাব তারই ফায়দা নিচ্ছে রাশিয়া।

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৮১৮ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উলটো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে।

দৈনিক সরোবর/এসএস