add

ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজায় ইসরায়েলি হামলা: নিহত বেড়ে ৩৩১৩৭

সরোবর ডেস্ক 

 প্রকাশিত: এপ্রিল ০৭, ২০২৪, ০৫:১৪ বিকাল  

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলি বর্বর হামলায় আরো ৪৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা পৌঁছেছে ৩৩ হাজার ১৩৭ জনে।

তুরস্কের সরকারি বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, গেলো ছয় মাস ধরে চলা আগ্রাসনে এখন পর্যন্ত ৭৬ হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। শনিবার (৬ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যমটি।

গাজা অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকায় আক্রমণ অব্যাহত রেখেছে এবং গেলো ২৪ ঘণ্টায় তাদের বর্বর হামলায় অন্তত আরো ৪৬ ফিলিস্তিনি নিহত ও ৬৫ জন আহত হয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলি দখলদার বাহিনী গাজা উপত্যকায় পরিবারগুলোর বিরুদ্ধে চারটি গণহত্যা চালিয়েছে, যার ফলে গেলো ২৪ ঘণ্টায় ৪৬ জন শহীদ ও আরো ৬৫ জন আহত হয়েছেন।

এতে আরো বলা হয়েছে, অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন এবং উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

আনাদোলু বলছে, আন্তর্জাতিক আদালতের অস্থায়ী রায়কে উপেক্ষা করে ইসরাইল গাজা উপত্যকায় তার আক্রমণ অব্যাহত রেখেছে। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, গেলো বছরের ৭ অক্টোবর শুরু হওয়া হামলায় কমপক্ষে ৩৩ হাজার ১৩৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আরো ৭৫ হাজার ৮১৫ জন আহত হয়েছেন।

দৈনিক সরোবর/বি কে