add

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

ভোট উৎসবে মাতলেন বলিউড তারকারা

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: মে ২১, ২০২৪, ০৫:২৪ বিকাল  

ভারতে সবচেয়ে বড় নির্বাচন হলো লোকসভা নির্বাচন। উৎসবমুখর এ নির্বাচন ঘিরেই ভারতে এখন যত উত্তেজনা। এ  উত্তেজনার আমেজ দেখা গিয়েছে বলিউড তারকাদের মধ্যে। সোমবার মহারাষ্ট্রের ১৩টি লোকসভা কেন্দ্রে বলিউডের তারকারা ভোট দেন। 

বলিউডের যেসব তারকা ভোট দিয়েছেন, তাদের মধ্যে রয়েছেন— শাহরুখ খান, আমির খান, সালমান খান, শিল্পা শেঠি, বরুণ ধাওয়ান, সাইফ আলি খান-কারিনা কাপুর দম্পতি, দীপিকা-রণবীর দম্পতি থেকে জাহ্নবী কাপুরসহ মুম্বাইয়ে নামিদামি অনেক তারকা।

আনন্দবাজার সূত্রে জানা যায়, পরিবারসমেত ভোট দিতে এসেছিলেন শাহরুখ খান। দুদিন আগেই তিনি নিজের অনুরাগীদের সচেতন হয়ে ভোট দেওয়ার বার্তা দিয়েছিলেন এবং ভোটাধিকার কতটা গুরুত্বপূর্ণ, তা স্পষ্ট করেছিলেন।

ভোট দিতে এসেছিলেন সালমান খান। তাকে ঘিরে ছিলেন একাধিক নিরাপত্তারক্ষী। ভোট দিয়ে বেরিয়ে এসে ভোটকেন্দ্রের ঠিক বাইরে হুইলচেয়ারে বসে থাকা এক বৃদ্ধার সঙ্গেও সৌজন্য বিনিময় করেন ভাইজান। তবে বেরিয়ে এসে সংবাদমাধ্যমের ক্যামেরার দিকে ভোটের কালি মাখা আঙুলটি দেখিয়েই গাড়িতে গিয়ে বসেন তিনি।

এদিন ভোট দিতে এসে নজর কাড়লেন তারকা জুটি দীপিকা পাডুকোন ও রণবীর সিং। আগামী সেপ্টেম্বরে দীপিকা ও রণবীরের সংসারে আসতে চলেছে নতুন অতিথি। সেই অবস্থায় দীপিকাকে এদিন বাহুডোরে আগলে ভোট দিতে এলেন রণবীর সিং। রণবীর ও দীপিকা দুজনের পরনেই ছিল সাদা শার্ট ও নীল রঙের ডেনিম প্যান্ট। ফটোসাংবাদিকদের ক্যামেরায় স্পষ্ট ধরা পড়ল অভিনেত্রীর স্ফীতোদর।

বরুণ ধাওয়ানের স্ত্রী নাতাশা দলালও মা হতে চলেছেন। তার স্ফীতোদরও ধরা পড়ল ফটোসাংবাদিকদের ক্যামেরায়। 

সকাল সকাল ভোট দিতে এসেছিলেন অভিনেত্রী জাহ্নবী কাপুর। তার পরনে ছিল গোলাপি রঙের আনারকলি স্যুট। তবে ভোট দিতে এসেও নিজের আসন্ন ছবি ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’র প্রচার করতে ভুললেন না জাহ্নবী। তার ওড়নায় লেখা নিজের ছবির গানের পঙ্ক্তি নজর কাড়ল ভোট দিতে আসা মানুষের।

আরেক সুপারস্টার প্রথমবারের মতো ভারতীয় নাগরিক হিসেবে লোকসভা নির্বাচনে ভোট দিতে এলেন। কানাডার নাগরিক অভিনেতা অক্ষয় কুমার এবার ভারতীয় নাগরিক হিসেবে ভোট দিতে এসে বললেন, আমি চাই, ভারত আরো উন্নত ও শক্তিশালী হয়ে উঠুক। ভোট দেওয়ার সময়ে এগুলোই আমার মাথায় ছিল। প্রত্যেক ভারতীয়ের ভাবা উচিত, তাদের জন্য কোনটা ঠিক, আর সেই মতোই ভোট দেওয়া উচিত।

ভোটের লাইনে দাঁড়িয়ে সংবাদমাধ্যমকে জ়োয়া আখতার বলেন, যে সরকার সবার জন্য ভাববে এবং উন্নততর শহর তৈরি করবে, তার কথা ভেবে আমি ভোট দিতে এসেছি। এই প্রজন্মের ছেলেমেয়েদের সচেতন হয়ে ভোট দেওয়ার বার্তা দিয়েছেন তিনি। ভোট দিতে এসেছিলেন আমির খান। সাবেক স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গে তিনি ভোট দিতে এলেন। আমিরের পরনে ছিল কালো টিশার্ট ও ডেনিম প্যান্ট। 

এ ছাড়া পরিবারের সঙ্গে ভোট দিতে এসেছিলেন অভিনেত্রী অনন্যা পাণ্ডেও। এদিকে ভোট দিতে এসে মেজাজ হারালেন অভিনেত্রী গৌহর খান। ভোট দিয়ে বেরিয়ে জানালেন, ভেতরের ব্যবস্থা ঠিক নেই, যার ফলে তার বুঝতে অসুবিধা হচ্ছিল।

ভোট দিতে এসেছিলেন হৃতিক রোশন। বাবা রাকেশ রোশনের সঙ্গে ভোট দিতে এলেন তিনি। সাইফ আলি খান-কারিনা কাপুর দম্পতি ভোট দিতে এসেছিলেন। শিল্পা শেঠি, শমিতা শেঠি একসঙ্গে ভোট দিতে আসেন। 

দৈনিক সরোবর/এমএস