add

ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শিশুর জন্য বিশ্বের সবচেয়ে দামি ইনজেকশন কিনলেন সোনু 

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৫:৫৮ বিকাল  

অভিনেতা হিসেবেই মানুষ তাঁকে জানে। তবে অভিনয়ের থেকেও সমাজকল্যাণমূলক কাজের জন্য বেশি নামডাক সোনু সুদের। বৈশ্বিক মহামারীর সময় থেকেই জনসেবার দিকে মন দিয়েছেন তিনি।

যাযাবর শ্রমিকদের বাসে করে বাড়ি পাঠানো থেকে শুরু করে আর্থিকভাবে পিছিয়ে পড়া বাচ্চাদের লেখাপড়ার খরচের ব্যবস্থা করা নিজের কাঁধে দায়িত্ব তুলে নিয়েছেন অভিনেতা। এবার এক শিশুর জীবন বাঁচাতে ১৭ কোটি রুপির ইনজেকশনের ব্যবস্থা করলেন।

জয়পুরের এই শিশুটি ‘স্পাইনাল মাসকুলার অ্যাট্রফি টাইপ-২’ রোগে আক্রান্ত। পেশির সঞ্চালনকে নিয়ন্ত্রণ করে যে মোটর নিউরোন, তা নষ্ট হওয়ার কারণেই মেরুদণ্ডের এই বিরল রোগ হয়। এই রোগের চিকিৎসা খরচ খুবই বেশি। 

অবশেষে ২২ মাসের শিশুটির পাশে দাঁড়ান অভিনেতা।  বিশ্বের সবচেয়ে দামি ইনজেকশনের ব্যবস্থা করেন তিনি। এজন্য বিভিন্ন জায়গা থেকে অর্থের ব্যবস্থা (ক্রাউডফান্ডিং) করেন অভিনেতা। মাত্র ৩ মাসের মধ্যে ৯ কোটি টাকা জোগাড় করেন তিনি। শিশুটিকে সুস্থ জীবন দান করার জন্য এ ভাবেই ১৭ কোটি টাকার ইনজেকশনের ব্যবস্থা করেন তিনি। 

এদিকে অল্প সময়ে বড় অঙ্কের চিকিৎসার ব্যবস্থা করে বেশ প্রশংসিত সোনু। এর আগেও একাধিকবার মানুষের পাশে দাঁড়াতে দেখা গেছে তাকে। সেসময় সিক্ত হয়েছেন নেটিজেনদের প্রশংসায়। এবারও ব্যতিক্রম হচ্ছে না। 

দৈনিক সরোবর/এমএস