add

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

মারা গেছেন রক গানের কুইন টিনা টার্নার

বিনোদন ডেস্ক 

 প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৪:১৮ দুপুর  

ছবি: ইন্টারনেট

গত একসপ্তাহ ধরে যেন মৃত্যুর মিছিল চলছে। বলি থেকে হলি, টেলিভিশন জগতের একের পর এক ব্যক্তিত্বরা একে একে ছেড়ে চলে যাচ্ছেন। প্রয়াত হলেন ‘কুইন অব রক এন রোল’ খ্যাত গায়িকা টিনা টার্নার। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৩ বছর।

গত বুধবার সুইজারল্যান্ডের জুরিখে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন পপ গায়িকা। দীর্ঘদিন ধরেই অন্ত্রের ক্যানসারে ভুগছিলেন টিনা টার্নার। ২০১৬ সালে অন্ত্রে ক্যানসারে ধরা পড়ে। ২০১৭ সালে কিডনি প্রতিস্থাপন করা হয় গায়িকার। তারপর থেকেই দীর্ঘ দিন অসুস্থ ছিলেন গায়িকা। গতকালই সকলকে ছেড়ে পরলোকে পাড়ি দেন আমেরিকান বংশোদ্ভূত গায়িকা।

টিনার দীর্ঘদিনের মুখপাত্র বেরনার্ড ডোহাটি তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। কিছুদিন আগে টিনা স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন এবং কিডনির সমস্যাতেও ভুগছিলেন। ১৯৩৯ সালের ২৬ নভেম্বর টিনার জন্ম হয় টেনেসির নাটবুশ। 

ষাটের দশক থেকে পপ শিল্পী হিসেবে টিনার জনপ্রিয়তা বাড়তে থাকে৷ একের পর এক জনপ্রিয় গান উপহার দিতে থাকেন পপ গায়িকা। ১২টিরও বেশি গ্র্যামি পুরস্কার পেয়েছেন তিনি। জীবনে বহু প্রতিকূলতার মুখোমুখি হয়েছিলেন টিনা৷ বিশেষত, স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর জীবন একেবারেই বদলে গিয়েছিল তার। তার জীবনীকে কেন্দ্র করে সিনেমাও তৈরি হয়েছিল। রক এন রোলের রানির প্রয়াণে শোকস্তব্ধ হলিউড ইন্ডাস্ট্রি।

দৈনিক সরোবর/এমএইচ