add

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

হিজাব খুলতে বলায় গান করবো না বলে চলে আসলেন সংগীতশিল্পী

বিনোদন ডেস্ক

 প্রকাশিত: জুন ০৮, ২০২৪, ০২:২৭ দুপুর  

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী তানজিনা রুমা। ‘ভালোবাসি খুব’ শিরোনামের গানটি গত বছর ঈদে প্রকাশ হওয়ার পর থেকে ভালোবাসায় ভাসছেন তিনি। তিনি মঞ্চ বা বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে থাকেন। 

প্রায় সময়ই হিজাব পরে মঞ্চে উঠেন এ গায়িকা। হিজাবের কারণে তাকে বিরূপ কথা শুনতে হয়েছে। কখনো-বা মঞ্চ ছেড়েও আসতে হয়েছে এ গায়িকাকে।  তিনি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

বিরূপ কথা প্রসঙ্গে তানজিনা রুমা বলেন, যিনি পরিচালক ছিলেন তার হয়তো জ্ঞানের স্বল্পতা ছিল। তিনি হয়তো স্বল্প পোশাকে দেখে অভ্যস্ত। দেখা গেছে আমরা দুজন সংগীতশিল্পী। এর মধ্যে একজন স্লিভস্লেস, আর আমি পর্দা করে আছি। তার কাছে পর্দা ভালো লাগল না। তিনি আমাকে হিজাব খুলে গান করতে বলেছেন। আমিও করব না বলে চলে এসেছি।

তিনি আরো বলেন, দেখা গেছে আমার সঙ্গে কোনো সংগীত পরিচালক বসে আছেন, কাজ করছি, কেউ বাইরে থেকে আসার পর সালাম দিয়ে বলছে যে, ভাবি কেমন আছেন। মূলত শুধু ঘরের বউ হিজাব পরবে, বাইরের কেউ হলে পরতে পারবে না―এটা কোথায় লেখা, এ প্রশ্নও রাখেন এই সংগীতশিল্পী।

এ গায়িকা আরো বলেন, যিনি যে পেশার, তার সেই দিকে ফোকাস থাকা উচিত। আমি যেহেতু গানের মানুষ, আমি যদি আমার গান ঠিক রাখি তাহলে হিজাব কোনো বাধা হতে পারে না। এখন টিভি চ্যানেল খুললেই দেখি অনেকেই হিজাব পরে পারফর্ম করে, যা আমার কাছে খুব ভালো লাগে।

‘রাজাবাবু’, ‘হিরো দ্যা সুপারস্টার’, ‘হিটম্যান’, ‘অন্তর জ্বাল‘সহ সাত সতাধিক সিনেমায় প্লে-ব্যাক করেছেন এ শিল্পী। হাজারের বেশি গান প্রকাশ পেয়েছে তার কণ্ঠে। কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন সম্মাননাও পেয়েছেন। এ ছাড়া সম্প্রতি নেপাল ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন তানজিনা রুমা।

দৈনিক সরোবর/এসএস