add

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

দ্যা ডেইলি ক্যাম্পাস পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ জবিশিসের

আনিকা তাহসীন, জবি প্রতিনিধি

 প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৯:৫৯ রাত  

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান কর্তৃক রবিবার সাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে পত্রিকায় মিথ্যা  সংবাদ প্রকাশের প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদ লিপিতে উল্লেখ ছিলো, ১৫ নভেম্বর ২০২৩ বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রয়াত উপাচার্য ড. মো. ইমদাদুল হকের স্মরণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত শোক সভায় উপাচার্য কন্যার দেওয়া বক্তব্যকে উদ্ধৃত করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জড়িয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস পত্রিকায় যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও বানোয়াট। ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিত ভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের হেয় প্রতিপন্ন করার জন্য জবি প্রতিনিধির উক্ত অসত্য ও মানহানিকর সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

উক্ত সংবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি প্রয়াত উপাচার্যকে শারীরিক অসুস্থতার মধ্যেও চাপের মধ্যে রেখেছিল এবং সিন্ডিকেট পেছানোর জন্য বারবার চিঠি দিয়েছিল বলে সরাসরি অভিযুক্ত করা হয়েছে যা সম্পূর্ণ ভিত্তিহীন।

সত্যতা যাচাই না করে উদ্দেশ্য প্রণোদিত এহেন সংবাদ প্রকাশ কখনোই কোন দৈনিক পত্রিকার নিকট কাম্য নয়। বিশ্ববিদ্যালয়ের সকল বিষয়ে বন্তুনিষ্ঠ এবং সত্যতা যাচাইয়ের পর সংবাদ প্রকাশিত হওয়া উচিত বলে জবি শিক্ষক সমিতি মনে করে বলেও জানায়।

দৈনিক সরোবর/এএস