add

ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত 

ইবি প্রতিনিধি

 প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৮:৫৮ রাত  

ছবিঃ প্রতিনিধি

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও বৃক্ষরোপন কর্মসূচীর আয়োজন করেছে ফার্মেসী বিভাগ। সোমবার বেলা ১১টায় ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ও বিভাগের সভাপতি অর্ঘ্য প্রসূন সরকার। এছাড়াও বিভাগের প্রভাষক রেহনুমা তানজিন ও রসুল করিমসহ প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

পরে এক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। এসময় তাদের হাতে স্বাস্থ্য সেবায় ফার্মাসিস্টদের অবদান সম্বলিত রং বেরঙের বিভিন্ন প্ল্যাকার্ড ফেস্টুন দেখা যায়। 

র‍্যালি শেষে প্রায় দশটি ঔষধি বৃক্ষের চারা রোপন করেন তারা।

এ বিষয়ে বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার বলেন, আগে মনে করা হতো ফার্মাসিস্টরা শুধু ঔষুধ তৈরী করে। তবে বর্তমানে তাদেরকে হেলথ সিস্টেমের ভেইনগার্ড মনে করা হয়। ফার্মাসিস্টরা বর্তমানে সরাসরি রোগীদের সাথে জড়িত। ঔষধের সংরক্ষণ, রোগীদের কাউন্সিলিংয়ের মতো গুরুত্বপূর্ণ কাজে ফার্মাসিস্টরা অবদান রাখছেন।

দৈনিক সরোবর/এএস