ঢাকা, রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্তদের বয়কট করছে জবি শিক্ষার্থীরা

আনিকা তাহসীন, জবি প্রতিনিধি

 প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৬:৩১ বিকাল  

কোটা সংস্কার আন্দোলন কে ঘিরে সারা দেশে চলমান হতাহতের ঘটনায় মর্মাহত সকলে। তারই প্রেক্ষিতে জবি শিক্ষার্থীরা মিছিল নিয়ে তাঁতি বাজার অতিক্রম করে নিম্ন আদালতের সামনে উপস্থিত হলে তাদের এ মিছিলে অপরিচিত কিছু সরকার সমর্থিত ব্যাক্তি গুলি বর্ষণ করে। গুলি বর্ষণের ফলে জবির ৩ শিক্ষার্থী এবং কাজী নজরুল ইসলাম সরকারি কলেজে ১ শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে এবং অসংখ্য শিক্ষার্থী নানা ভাবে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়।

এই হামলার প্রতিবাদে জবির বিভিন্ন বিভাগ থেকে শিক্ষার্থীরা তাদের বিভাগে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা দেয়।

এ বিষয়ে একজন শিক্ষার্থীরা বলেন," আমরা বঙ্গবন্ধু আদর্শকে মনে লালন করি। কিন্তু বর্তমানে ক্ষমতাসীন ছাত্রলীগ যে ভাবে সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে বাঁধা দিয়ে তাদের উপর অন্যায় ভাবে হামলা করছে আমরা একে সমর্থন করি না। তাই আমদের অনেকেই স্বেচ্ছায় ছাত্রলীগ থেকে পদত্যাগ করছে এবং বিভাগে সকল প্রকার ছাত্র রাজনীতি সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করেছি। যারা আমার ভাই,বোনদের উপর হামলা করেছে তাদের সাথে ক্লাস, পরিক্ষাতে অংশগ্রহণ আমরা নিরাপদ মনে করি না।তাই আমরা সবাই তাদের বয়কট করছি।"

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক ও শিক্ষার্থীদের অমানবিকতাকে সমর্থন করায় ফেইসবুকে পোস্ট করে তাদেরকে বয়কট করা হয়েছে।

শিক্ষার্থীরা আরো বলেন আমাদের এ আন্দোলন শুধু ছাত্রলীগের বিপক্ষে নয়। আমরা আমাদের বিভাগে ছাত্রলীগ,ছাত্রদল,শিবিরসহ সকল প্রকার ছাত্র সংগঠন নিষিদ্ধ ঘোষণা করছি।

দৈনিক সরোবর/এএস