add

ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাড়াবাড়ি করলে বিদায় করে দেব, এমপির উদ্দেশ্যে কাউন্সিলর

ঠাকুরগাঁও প্রতিনিধি  

 প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৯:৩৮ রাত  

বেশি বাড়াবাড়ি করবেন না, ঠাকুরগাঁওয়ে আপনার ঠাঁই হবে না। ওই রমেশ সেনকে রুহিয়া থেকে টিটো দত্ত ঠাকুরগাঁওয়ে নিয়ে আসছে। আবার বিদায় করে দেব। আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে বিদায় করে দেওয়ার হুমকি দিয়েছেন ঠাকুরগাঁও পৌরসভার প্যানেল মেয়র আব্দুল কাইয়ুম চৌধুরী। 

মঙ্গলবার (১৪ মে) রাতে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটোর পক্ষের এক নির্বাচনী সভা হয়। সভায় বক্তব্য দেওয়ার সময় কাউন্সিলর আব্দুল কাইয়ুম চৌধুরী এমপি রমেশ চন্দ্র সেনকে এ হুমকি দেন। তার দেওয়া ১৪ সেকেন্ডের এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। 

অভিযোগের বিষয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, মনের ক্ষোভ থেকেই আমি এ কথা বলেছি। তিনি যেভাবে পক্ষপাতিত্ব করছেন তা মোটেও কাম্য নয়। আমরা সবাই একই দলের। তিনি আমাদের অভিভাবক। তিনি কেন পক্ষ নিয়ে কাজ করবেন?

এ ব্যাপারে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, সবাই একই দলের প্রার্থী। নির্বাচন যাতে অবাধ ও সুষ্ঠু হয়, কেউ যাতে নির্বাচনী সভাগুলোতে ভয় প্রদর্শন করতে না পারে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে। আর যারা এ ধরনের হুমকি-ধমকি দেবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের প্রতি আহ্বান জানান তিনি। 

এ বিষয়ে ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক জানান, হুমকি বিষয়ে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে নির্বাচনকে সামনে রেখে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং অফিসার মো. মঞ্জুরুল হাসান বলেছেন, অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ঠাকুরগাঁও সদর উপজেলায় ভোটগ্রহণ ২১ মে। এ উপজেলায় চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো ( আনারস প্রতীক), সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার (মোটরসাইকেল প্রতীক), সহ-সভাপতি রওশনুল হক তুষার (ঘোড়া প্রতীক) ও সাবেক ছাত্রলীগ নেতা কামরুল হাসান খোকন (কাপ-পিরিচ প্রতীক) নির্বাচন করছেন। এছাড়াও পাঁচজন ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দৈনিক সরোবর/এমএস