add

ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা সেই বাড়িতে অভিযান শুরু

নেত্রকোণা প্রতিনিধি

 প্রকাশিত: জুন ০৯, ২০২৪, ০১:৪৫ দুপুর  

পুলিশের এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা নেত্রকোনার জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে অভিযান শুরু করেছেন। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকার বাড়িটিতে এই অভিযান শুরু করা হয়।

পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পাশাপাশি এসেছে একটি বম্ব ডিসপোজাল ইউনিট, সোয়াত, সাইবার টিমসহ বেশ কয়েকটি বিশেষ টিম। পুলিশের বিশেষ ইউনিটগুলো এখন ওই বাড়িতে তল্লাশি চালাচ্ছে। তাদের সঙ্গে বিপুলসংখ্যক পুলিশ সদস্যও রয়েছেন।

তল্লাশির পর বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে জেলা পুলিশ সুপার (এসপি) মো. ফয়েজ আহমেদ। তবে শনিবার ( ৭ জুন ) জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) লুৎফর রহমান বলেছিলেন, ঢাকা থেকে এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা আসছেন। তারা আসার পর রাতেই বাড়িটিতে অভিযান চালানো হবে।

এর আগে শনিবার বেলা ১টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখা হয়। এরই মধ্যে বাড়িটির নিচতলার একটি কক্ষে একটি বিদেশি পিস্তল, ১৭ রাউন্ড গুলি, প্রচুর পরিমাণ খেলনা পিস্তল, দুটি ওয়াকিটকি, একটি হ্যান্ডকাপ, এক বস্তা জিহাদি বইসহ বিভিন্ন জিনিস পাওয়া যায় বলে পুলিশের তরফ থেকে বলা হয়। পুলিশের ধারণা, বাড়িটিতে বোমা জাতীয় বিস্ফোরক দ্রব্য থাকতে পারে।

এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, আমাদের টিম ভেতরে তল্লাশি চালিয়ে যাচ্ছে। তল্লাশি শেষ হওয়ার পর আপনাদের বিস্তারিত জানানো হবে। তবে প্রাথমিক অভিযানে আমরা বিস্ফোরক থাকার আলামত পেয়েছি।

এদিকে জঙ্গি আস্তানা সন্দেহে শনিবার ( ৭ জুন ) রাত ১০টার দিকে জেলা শহরের বনুয়াপাড়া এলাকায় আরেকটি বাড়ি ঘিরে রাখে পুলিশ। জেলা পুলিশ সুপার ফয়েজ আহমেদ বলেন, ভাসাপাড়া এলাকার বাড়িটি তল্লাশির পর শহরের বনুয়াপাড়া এলাকার বাড়িটিতে তল্লাশি চালানো হবে।

দৈনিক সরোবর/এএল