ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

মতিঝিলে দ্রুত ভূমি সেবা নিশ্চিতে গণশুনানি 

সরোবর প্রতিবেদক

 প্রকাশিত: জানুয়ারী ২২, ২০২৩, ০৪:৫৯ দুপুর  

ভূমি -সংক্রান্ত জটিলতা নিরসনে রাজধানীর মতিঝিলে ভূমি সেবায় স্বচ্ছতা, জবাবদিহিতা, সরাসরি ভূমি সেবা বিষয়ক তথ্য ও পরামর্শ দিতে এবং জনগনের কাছ থেকে সুনির্দিষ্ট অভিযোগ গ্রহণের জন্য ভূমি সেবা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে মতিঝিল রাজস্ব সার্কেল ভূমি অফিসের উদ্যোগে এ গণশুনানির আয়োজন করা হয়। গণশুনানি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) রোকসানা খাইরুন্নেছা। 

সহকারী কমিশনার (ভূমি)  জানান, ঢাকা জেলার মান্যবর জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান স্যারের নির্দেশনায় আয়োজিত  জনবান্ধব এ কর্মসূচি অব্যাহত থাকবে। সাধারণ জনগণের দোরগোড়ায় আমরা ভূমি সেবাকে পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষ যাতে প্রতারিত না হয়, সরকারি ভূমি অফিসে সঠিক ও দ্রুত সেবা পায় সেই লক্ষ্যে এই গণশুনানির আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে সেবা গ্রহীতাদের অভিযোগ সরাসরি শোনা ও নিষ্পত্তি এবং দ্রুত মানসম্পন্ন সেবা দেয়ার জন্য প্রত্যেকটি সরকারি দপ্তরে গণশুনানি গ্রহণের নির্দেশ দেন। এরই আলোকে ঢাকার জেলা প্রশাসক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান প্রতি সপ্তাহের বুধবার তার কার্যালয়ে গণশুনানি করেন। এছাড়াও তিনি প্রতিদিন অসংখ্য সেবাপ্রার্থীর কথা সরাসরি শোনেন এবং তাদের আইনানুগ সেবা ও পরামর্শ দেন।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের সার্বিক দিকনির্দেশনা অনুযায়ী মতিঝিল রাজস্ব সার্কেল ভূমি অফিস প্রাঙ্গনে  এই গণশুনানি অনুষ্ঠিত