ঢাকা, রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

ঢাকার মূল সড়কে চলতে পারবে না যেসব যান

সরোবর প্রতিবেদক

 প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৪:৪৮ দুপুর  

রাজধানীর মূল সড়কে কিছু যানবাহন চলাচল করতে পারবে না জানিয়ে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে আইন প্রয়োগের পাশাপাশি বিষয়টি সমন্বয়ে করা হচ্ছে।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ দক্ষিণের যুগ্ম কমিশনার এসএম মেহেদী হাসান।

তিনি বলেন, আমরা কিছু কিছু ছোট রাস্তা যেগুলো বাইলাইন, মূল সড়ক নয় সেগুলো সিলেক্ট করার প্রক্রিয়া হাতে নিয়েছি। ইতোমধ্যে আমরা ধানমন্ডি এলাকায় কিছু রাস্তা সিলেক্ট করে দিয়েছি। ঢাকার মিরপুরে মূল সড়কে এসব রিকশা চলছে না। প্রগতি সরণি ভিআইপি রোড ছাড়াও মূল যেসব সড়ক আছে সেগুলোতে অটোরিকশা ছাড়াও ধীরগতির যানগুলো চলবে না। এজন্য সমন্বয় ও আইন প্রয়োগ দুটিই আমরা একসঙ্গে করে যাচ্ছি।

মেহেদী হাসান আরো বলেন, অটোরিকশা শুধু ছোট ছোট সড়কে চলবে। বড় সড়কে উঠতে পারবে না। কিন্তু এটা নিয়ে অটোরিকশা চালকদের মাঝে বিভ্রান্তি তৈরি হয়েছে। তবে আমরা আমাদের ট্রাফিক কমিউনিটি, স্টেক হোল্ডার এবং অটোরিকশা কমিউনিটির মাধ্যমে সচেতন করছি।

ট্রাফিক ম্যানেজমেন্টের জন্য এটি চ্যালেঞ্জ জানিয়ে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ দক্ষিণের এই যুগ্ম কমিশনার বলেন, আপনারা দেখেছেন গতকাল বৃষ্টির পানি জমে থাকার কারণে অনেক লক্কড়ঝক্কড় বাস নষ্ট হয়ে পড়েছিল। এমন বৃষ্টির পানির কারণে অনেক সিএনজি এবং ছোট ছোট যানবাহন নষ্ট হয়ে যায়। এজন্য ডিএমপির পক্ষ থেকে আমরা নগরবাসীকে গতকাল হাতে সময় নিয়ে বের হতে বলেছিলাম।

দৈনিক সরোবর/এএস