ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁয়, ১৭ জেলায় বইছে শৈত্যপ্রবাহ

সরোবর প্রতিবেদক

 প্রকাশিত: জানুয়ারী ১৭, ২০২৩, ১২:১৪ দুপুর  

হাড় কাাঁপানো শীতে কাপছে দেশের মানুষ। ১৭টি জেলায় বইছে শৈত্যপ্রবাহ। নওগাঁয় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, যা এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা। মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

তীব্র শীতে মানুষের জনজীবন বিপর্যস্ত। মানবেতর জীবন যাপন করছে নিম্নআয়ের মানুষ। সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাচ্ছে ভাসমান ও ছিন্নমূলরা। মূলত পুরো উত্তরাঞ্চলের রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলা শৈত্যপ্রবাহের আওতায় এসেছে। তবে আপাতত তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, মঙ্গলবার সকালে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টিসহ চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও উত্তরপশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আগামী তিনদিনে আবহাওয়া পরিস্থিতির উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

দৈনিক সরোবর/এমআর