মিতুর সঙ্গে কিছু সময়

সরোবর প্রতিবেদক
প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৭, ২০২১ , ৪:৪৮ অপরাহ্ন

জাহারা মিতু, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭’ প্রতিযোগিতার প্রথম রানারআপ হয়ে আলোচনায় আসে। এরপর মিউজিক ভিডিও, নাটক ও বিজ্ঞাপনে নিয়মিত কাজ করেছেন। মিতু সর্বমহলে পরিচিতি পান ক্রিকেট ও ফুটবল বিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করে।

‘আগুন’ ছবিতে আপনাকে সাংবাদিক চরিত্রে দেখা যাবে এমনটিই জানা গিয়েছিল। কিন্তু পরবর্তীতে দেখা গেল বিশ্ববিদ্যালয়ের মডার্ণ মেয়ের চরিত্রে অভিনয় করলেন। শুরুর আগেই চরিত্র পরিবর্তনের কারণ কী?
চরিত্রটি যখন থেকে পরিবর্তন করা শুরু করেছে তখন থেকেই আমি জানতাম। প্রথমে আমাকে বলা হয়েছিল সাংবাদিক চরিত্রে অভিনয় করতে হবে। আমি সেই মোতাবেক প্রস্তুতি নেয়া শুরু করেছিলাম। কিন্তু এই ছবির সঙ্গে যুক্ত রয়েছেন নির্মাতা বদিউল আলম খোকন, শাকিব খান- তাদের উপর আমার পূর্ণ আস্থা আছে। তারা যেটা করবে সেটা চলচ্চিত্রটির ভালোর জন্যই করবে। আর আমার চরিত্রটি যাতে আরো ভালো করে ফুটিয়ে তোলা যায় সেজন্যই চরিত্রের পরিবর্তন এনেছেন।

শুরুতেই ঢালিউড সুপারস্টারের বিপরীতে, কোনো ভয় কাজ করেছে?
অনেক বেশি ভয় কাজ করেছে। প্রথম ভয় এতো অল্প সময়েই সিনেমায় কাজ করতে যাচ্ছি, যেটা আরো দুই তিন বছর পর করতে চেয়েছিলাম। মনে হচ্ছে অনেক দ্রুত এই অঙ্গনে পা দিয়ে ফেললাম। দ্বিতীয় ভয় ছিল শুরুতেই শাকিব খানের সঙ্গে অভিনয় করতে যাচ্ছি। কারণ তিনি বাংলাদেশের এতো বড় একজন মেগাস্টার তার সঙ্গে অভিনয় কতটা ফুটিয়ে তুলতে পারবো। আর তৃতীয় ভয় ছিল নির্মাতা, কারণ তিনি যে আস্থাটা রেখেছেন সেটার যাতে মর্যাদা রাখতে পারি।

সিনেমায় অভিনয়ের প্রস্তুতি কেমন ছিল?
ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পর থেকেই সাংবাদিকদের কী কী কাজ করতে হয় সে সম্পর্কে ধারণা নিচ্ছিলাম। চরিত্রটি যাতে ফুটিয়ে তুলতে পারি সেজন্য সাংবাদিকের কাজ সম্পর্কে জানার চেষ্টা করেছিলাম। পরবর্তীতে চরিত্রের পরিবর্তন হলো আবার নতুন করে প্রস্তুতি নেয়া শুরু করলাম।

ছবিতে যুক্ত হওয়ার গল্পটা শুনতে চাই
বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচ চলছিল ওই দিন। ক্রিকেট এক্সট্রা অনুষ্ঠানের উপস্থাপনা শেষ করে এক্সট্রা আওয়ারের প্রস্তুতি নিচ্ছিলাম। এমন সময় ফোন আসে। তারা জানায়, আমাকে নিয়ে একটি সিনেমার কাজ করতে চান। আমি প্রস্তাবটা নাকচ করে দেই। এরপর আবার ফোন এলে তারা কিছু কথা শোনার অনুরোধ করে। চুপ করে শুনে যাচ্ছিলাম, বলা হলো ছবির পরিচালক বদিউল আলম খোকন আর নায়ক শাকিব খান। তাদের নাম শুনেই চমকে উঠলাম। তারপর দেখা করতে বললো, বিস্তারিত শুনলাম। শাকিব খান আর বদিউল আলম খোকনের ওপর আস্থা রেখেই ছবিটিতে রাজী হয়ে যাই।

সংবাদটি শেয়ার করুন »

আপনার মন্তব্য লিখুন

মুখোমুখি : আরো পড়ুন