বন্য হাতির আক্রমণে আহত ৩

রাঙামাটি প্রতিনিধি
প্রকাশিতঃ ডিসেম্বর ৬, ২০২১ , ৫:১৪ অপরাহ্ন

রাঙামাটির লংগদু উপজেলার ভাসাইন্যাদম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড খাগড়াছড়ি শামসুপাড়া এলাকায় রাতের বেলায় বন্য হাতির আক্রমনে অন্তত ৬টি বসতি ঘর ভাঙচুর এবং ঘরে রাখা ধান চালও খেয়ে নষ্ট করে ফেলেছে।

রবিবার (৫ ডিসেম্বর) ভাসাইন্যাদম ইউনিয়নের খাগড়াছড়ি শামসুপাড়া এলাকায় রাত আনুমানিক সাড়ে ১২টার সময় কয়েকটি বন্য হাতি জনবসতি এলাকায় এসে ঘরবাড়ি ভাঙচুর চালায়। এসব ঘরে থাকা ঘুমন্ত লোকজন হাতির উপস্থিতি টের পেয়ে এদিক সেদিক পালিয়ে কোনোমতে নিজের জান বাঁচাতে পারলেও বাচাতে পারেনি বসতি ঘর ও ঘরে রাখা খাদ্য সামগ্রী। বন্য হাতিরা এসব খাবার খেয়ে ও পায়ে মাড়িয়ে নষ্ট করেছে বলে ক্ষতিগ্রস্থরা জানান।

ক্ষতিগ্রস্থরা হলেন মোঃ আঃ হামিদ (৪০) ও আবুল কাসেম (৫০) ও তার মা জয়নালের মা মোঃ রুস্তম (৩৫), ফুলবানু (৪৫)। এদিকে হাতি ঘর ভাঙার সময় দৌড়ে পালাতে গিয়ে ফুলবানু (৪৬), ফুলজান বেগম (৪০) ফাতেমা বেগম (৪০) নামে মহিলা আহত হন।

এলাকার স্থানীয় ওয়ার্ড মেম্বার হুমায়ুন কবির বাবুল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আহত তিন মহিলাকে লংগদু স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

ভাসাইন্যাদম এলাকার যুবক মোঃ আইনাল হক জানিয়েছেন, বন্য হাতির দল দিনের বেলা জঙ্গলে অবস্থান করে রাতের বেলায় লোকালয়ে এসে ঘরবাড়ি ভাঙচুর করে। চাউল, ডাল,ধান ইত্যাদি খেয়ে ফেলে। অনেক সময় মানুষের উপর চড়াও হয়ে জানমালের ক্ষতি হয়।

স্থানীয় পল্লী চিকিৎসক আশ্রাফ আলী জানিয়েছেন, বন্য হাতিগুলো মূলত পাহাড়ে খাদ্যাভাবের কারণে লোকালয়ে এসে উৎপাত করে। বর্তমানে ভাসাইন্যাদম ইউনিয়নের বেশ কিছু এলাকার লোকজন হাতির আক্রমণের ভয়ে আতঙ্কিত।

সরোবর/আরকে

সংবাদটি শেয়ার করুন »

আপনার মন্তব্য লিখুন

দেশজুড়ে : আরো পড়ুন