বৃষ্টিতে অতিষ্ঠ ঢাকা

সরোবর ডেস্ক
প্রকাশিতঃ ডিসেম্বর ৬, ২০২১ , ৫:২৮ অপরাহ্ন

সাগরে গভীর নিম্নচাপের প্রভাবে দেশে গত দুদিন ধরে ঝুম বৃষ্টি হচ্ছে। সোমবার দুপুরের দিকে রাজধানীতে বৃষ্টিপাতের মাত্রা বাড়তে থাকে। কিছুটা অন্ধকারও নেমে আসে। সড়কে গাড়িগুলোকে হেডলাইট জ্বেলে চলতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, বৃষ্টিতে রাজধানীর অনেক সড়কেই পানি জমে রয়েছে। যাত্রীরা একরকম বৃষ্টিতে অতিষ্ঠ, তবুও গন্তব্যে যাচ্ছেন। অসময়ের বৃষ্টিতে ছাতা নিয়ে বের না হওয়ায় অনেকে কাকভেজা হয়ে গণপরিবহনের জন্য সড়কে অপেক্ষা করছেন।

কিছুটা অন্ধকার নেমে আসায় বৃষ্টিতে দুর্ঘটনা এড়াতে প্রাইভেটকার, বাস, মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশা হেডলাইট জ্বেলে চলছে। সড়কবাতিগুলোও জ্বালিয়ে দেওয়া হয়েছে। বিপণিবিতানও বাতি জ্বেলে রেখেছে।

নিম্নচাপের প্রভাবে শনিবার থেকেই বৃষ্টিপাত শুরু হয়। রোববারও দিনভর বৃষ্টিতে কাটে। আবহাওয়া অধিদফতর আগেই বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছিল। পূর্বাভাস অনুযায়ী সোমবার বৃষ্টি শেষে মঙ্গলবার থেকে আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করবে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন ঢাকা পোস্টকে বলেন, সোমবার সকাল ছয়টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ভোর ছয়টা থেকে বিকেল তিনটা পর্যন্ত হয়েছে ৬৭ মিলিমিটার।

তিনি আরও বলেন, মঙ্গলবার থেকে পরিস্থিতির উন্নতি হবে। তবে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও বৃষ্টিপাত থাকতে পারে। সাগরে ৩ নম্বর সংকেত কখন নামানো হবে জানতে চাইলে এ আবহাওয়াবিদ বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

দৈনিক সরোবর – এমআর

সংবাদটি শেয়ার করুন »

আপনার মন্তব্য লিখুন

রাজধানী : আরো পড়ুন